ইমরান এইচ সরকার ঠিক কোন পদ্ধতিতে জামাত-শিবিরকে পাকিস্তান পাঠাইতে চান

“জামায়াত-শিবির একাত্তরে বাংলাদেশের বিরোধিতা করেছে, এখনো করছে। পাকিস্তান এখনো তাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে চলেছে। তাদের সহায়তায়ই তারা দেশে সাম্প্রদায়িক সহিংসতা করছে।

“এখন তাদের প্রস্তুতি নিতে হবে, বাংলাদেশ ছেড়ে তাদের আশ্রয়স্থলে চলে যাবার জন্য। নির্যাতিত মানুষের প্রতি আমাদের বার্তা হচ্ছে, বাংলাদেশের অধিকাংশ মানুষ আপনাদের সঙ্গে আছে, জামায়াত-শিবিরের সঙ্গে নাই। আমরা বলছি, আপনাদের(হিন্দুদের) বাংলাদেশ ছেড়ে কোথাও যেতে হবে না। বাংলাদেশ ছাড়তে হলে জামায়াত-শিবিরকে ছাড়তে হবে।”

ইমরান এইচ সরকার
`হিন্দুদের নয়, জামায়াত-শিবিরকেই দেশ ছাড়তে হবে’
বিডিনিউজ টোয়েন্টি ফোর ডটকম, ১৭/১/২০১৪

কিন্তু দেখেন, হিন্দুরা বাংলাদেশ ছেড়ে চলে যায়। এবং ভারত তাদের আশ্রয় দেয়। অথচ পাকিস্তান জামাত-শিবিরকে নেয় না। বা জামাত-শিবির সেইখানে যায় না।

এই অবস্থায় যদি পাকিস্তান জামাত-শিবিরকে না নিতে চায় ইমরান এইচ সরকার তাদেরকে ঠিক কোন পদ্ধতিতে পাকিস্তান পাঠাবেন?

পাকিস্তানের খারাপ সরকার কি ভালো ইমরান এইচ সরকারকে কথা দিছেন যে তারা শয়তান জামাত-শিবিরদের তাদের কোলে আশ্রয় দিবেন? এই এমবিগুইটি সেমি পোলিটিক্যাল লিডাররা ফর্শা করতেছেন না।

এমনিতে হিন্দুদের ভারত পাঠানোর ইচ্ছার চাইতে অহিন্দু জামাত-শিবিরদের পাকিস্তান পাঠানোর ইচ্ছা কম স্বৈরাচারী বা বেআইনি নয়।

জামাত-শিবিরদের অপরাধ বা সাম্প্রদায়িকতা ঘোচানোর পদ্ধতি তাদেরকে পাকিস্তান পাঠায় দেওয়া নয়। এতে বরং জামাত-শিবিরের অপরাধে ছাড় দেওয়ার লক্ষণ আতশ কাচ ব্যবহার করলে দেখা যাইতে পারে।

এই ব্যাপারে বুদ্ধিজীবীরা প্রায় ইমরান সাহেবেরই চিন্তার মধ্যেই ঘুর-পাকিকৃত। এমন একটা বুদ্ধিজীবী সম্প্রদায়ের সঙ্গে একই দেশে থাকতে হইতেছে তা খুব কালচারাল হতাশার ব্যাপার!

এমনিতে জামাত-শিবিরকে পাকিস্তান পাঠানোর হুংকার একটি গৃহযুদ্ধ ঘোষণার হুংকার। এই হুংকার বনজঙ্গলের উপযোগী।

দেশ যতটা আওয়ামী লীগের, বিএনপির, গণজাগরণের, হিন্দুদের, মোছলমানের ততটাই জামাত-শিবিরের (যদি এই রকম দল এখনো নিবন্ধনকৃত থাকে!)।

জামাত-শিবিরকে ফাইট দিতে চাইলে তারা যে আপনাদের দেশেই থাকতে থাকবে সে রকম ভাইবাই ফাইট দেন।

যেন জামাত-শিবির নাই এমন দেশটি এই বাংলাদেশ হইতেই পারে, কিন্তু তাদের পাকিস্তান পাঠায় দিতে পারবেন তেমন ভাবনার সারবত্তা কিছু নাই।

বরং জামাত-শিবিররে ফাইট দেওয়ার রাজনৈতিক কৌশল খোঁজেন। পাকিস্তান পাঠানোর ইচ্ছা প্রকাশ পাকিস্তান নামক স্বাধীন রাষ্ট্রের প্রতিও উসকানিমূলক।

স্বাধীন রাষ্ট্র হিসাবে বাংলাদেশ পাকিস্তানের লেঞ্জায় লেঞ্জায় লাইগা নাই — তা বুঝতে হবে! জয় বাংলা। বাংলাদেশ জিন্দাবাদ।

১৭/১/২০১৪

Flag Counter

Leave a Reply